ছিল শিশু, প্রকৃতি করেছে কিশোরী
কস্তুরী গন্ধে বিভোর মন নিজের।
লজ্জায় লুকিয়ে আয়নায় দেখে নিজেকে
মনেতে ভয়,লাবন্য রাখে ঢেকে।
ত্রাসে মরে,চকিত হরিণী হয়ে।
পুরুষ দেখে নগ্ন আশা নিয়ে।
কত লুকাবে মনে ভয়ের জ্বালা।
রুখে দাঁড়িয়ে ওড়না হয়েছে ফেলা।
পুরুষ ছেড়েছে উঁকি ঝুঁকির পেশা।
আত্মহারা,মুচকি হাসির ভাষা।
যুবতী শিখেছে,পুরুষের ছলা কলা।
নারী হয়ে মোকাবেলা,অনেক দিনেরজ্বালা।
নারী এখন 'মা' ,শিশুর মুখে স্তন।
কোনো কু জাগেনা মনে,পুর্ণ নারী জীবন।